২৫ বছর আগের এক ‘ভুলে’ আজও পু’ড়ছে’ন জুহি চাওলা

একে একে কেটে গেছে দীর্ঘ ২৫টি বছর। সময়ের জল গড়ি’য়েছে বহুদূ’র। তবুও পে’ছনে ফিরে তাকা’লে আজ’ও দারুণ আফ’সোস হয় বলি’উডের এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী জুহি চাও’লার। কিন্তু কী সেই আফ’সোস? যা দুই যুগ পরেও তাকে পো’ড়া’চ্ছে। স’ম্প্রতি একটি সাক্ষাৎকারে হা’জির হয়ে না’য়িকা ফাঁস করেন তার সেই আ’ফসো’সের কথা।

জুহি জা’নান, আ’মির খানের বি’পরীতে ‘রা’জা হি’ন্দুস্তানি’, এবং শাহরুখ খানের বিপরীতে ‘দিল তো পাগল হ্যা’য়’ছবি দু’টিতে অভিনয়ের জন্য প্রথমে তাকে’ই প্রস্তা’ব দেয়া হ’য়েছিল। কিন্তু সে সময় জনপ্রিয়’তার দা’ম্ভি’কতায় এমন ব্ল’বা’স্টার দুটি ছবি’র প্রস্তাব তিনি ফি’রিয়ে দিয়ে’ছিলেন।

সেই সময় নি’জের ‘ভুল’ সি’দ্ধা’ন্তকেই এই বি’খ্যাত দুটি ছবি হাত’ছাড়া হও’য়ার কারণ হি’সেবে উ’ল্লেখ করেন জুহি। অকপ’ট না’কা এও স্বী’কার ক’রেন, ‘আজ যদি তিনি সুযো’গ পেতেন সেই সম’য়ের জুহি চাও’লাকে কোনও একটি উপদে’শ দেয়ার, তবে সেই ক’ম বয়সী জুহিকে তিনি নিজে’র দাম্ভিকতা কমা’নোর কথাই বল’তেন।

এ’খানেই থেমে থাকে’ননি অভি’নেত্রী। নিজের সমসা’ম’য়িক মা’ধুরী দী’ক্ষিতকে নিয়েও কথা বলে’ন তিনি। জু’হির মতে, মা’ধুরী তার থেকে অনেক বড় সব ব্লক’বাস্টার দিয়ে এগিয়ে গি’য়েছিলেন। মাধু’রীর নাচের প্রতিভা এবংঅভি’ব্যক্তি তাকে এ’গিয়ে যেতে সা’হায্য করেছিল। প্রস’ঙ্গতও, ২০১৪ সালে জুহি ও মাধুরী ‘গুলা’ব গ্যাং’ ছবিতে একস’ঙ্গে অভিনয় করেন।

যদিও বলি’উডের প্রতিযোগিতা থেকে জুহি এখন অনেক দূ’রে। অভিন’য় থেকে বিরতি নিয়ে বর্তমানে তিনি পরি’বেশবিদ হিসে’বে কাজ ক’রছেন।

এ প্রসঙ্গে নায়ি’কা বলেন, ‘লক’ডাউন অর্থনৈতিক ভা’বে মানুষে’র ক্ষ’তি করলেও পরিবেশের জন্য খু’বই উপ’কার ক’রেছে। আমি এর আগে এত বি’শুদ্ধ বাতাস এবং নি’জের বাগা’নে পা’খিদের এত ভিড় দেখিনি। মনে হয়েছিল, পৃথি’কে হয়তো আমাদের জন্য এ ভাবে’ই তৈরি করা হয়ে’ছিল। কিন্তু আমরা তার কী অ’বস্থা করে’ছি।’

উল্লেখ্য, ২৫ বছর আগে জুহি চাওলা যে ছবি দুটির প্র’স্তাব ফি’রি’য়ে দি’য়ে’ছিলেন, তার মধ্যে ‘রা’জা হি’ন্দুস্তা’নি’তে আমির খানে’র বি’পরী’তে অভি’নয় করেন কা’রিশমা কাপুর এবং ‘দি তো পা’গল হ্যায়’ ছবিতে শা’হরুখ খানের বি’পরী’তে দেখা যায় মাধুরী দী’ক্ষিতকে। দুটি ছবি’ই সু’পার’ডুপার হিট হয়। এ কা’রণেই বো’ধহয় জুহির আ’ফসো’স এখনো শেষ হয়নি।

আরো পড়ুনঃ   ব্রেকিং নিউজ: বিয়ে ছাড়াই সন্তানের মা হলেন বুবলী!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *