একটু জোরে ধা’ক্কা দিলেই সরকার পড়ে যাবে: জাফরুল্লাহ

একটু জোরে ধা’ক্কা দিলেই সরকার পড়ে যাবে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, বর্তমান সরকারের তহবিল শূন্য। দেউলিয়া সরকার। এই সরকার গদিতে থাকার জন্য ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জনগণের কাছ থেকে, রিকশাওয়ালার কাছ থেকে, সাধারণ মানুষের কাছ থেকে তহবিল জোগান করতে বিভিন্ন রকমের জরিমানা আদায় করছে। এই সরকারের এই অবস্থান তার পতনের অবস্থান। একটু জো’রে ধা’ক্কা দিলেই তিনারা পড়ে যাবেন।

শনিবার (২৮ নভেম্বর) মাওলানা ভাসানীর স্মরণে ভাসানী অনুসারী পরিষদ, ছাত্র-যুব- শ্রমিক অধিকার পরিষদ, গণসং’হ’তি আ’ন্দো’লন ও রাষ্ট্রচিন্তার যৌথ উদ্যোগে আয়োজিত এক সমাবেশে তিনি একথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকে সরকার দেউলিয়া হয়ে গেছে। কিভাবে হয়েছে সেটা আপনারা পত্রপত্রিকায় দেখেছেন। যাদের নিয়ে সরকার চলে তারা শত হাজার কোটি টাকা লু’টপা’ট করেছে। এটা পত্রপত্রিকার কথা না এটা সরকারি মন্ত্রীর কথা। আমলারা তো লু’ট করবেই। কারণ তারা রাতের আঁ’ধারে জনগণের ভোট লুণ্ঠন করে এই সরকারকে ক্ষ’মতায় বসিয়েছে। তাই তাদের ব্যাপারে কখনো কথা হবে না।

তিনি বলেন, বাংলাদেশ যখন আ’গু’নে জ্ব’ল’ছে তখন আমাদের প্রধানমন্ত্রী পাকিস্তানি পোশাকে মাছ ধ’রে বে’ড়ায়। তার পাশে তো পাকিস্তানের লোকজনই আছে। তার আত্মীয়-স্বজন এখনো পাকিস্তানে ব্যবসা-বাণিজ্য করে। একটা কথা আপনাদের মনে আছে রোম যখন পুড়ছিল সম্রাট নিরো তখন বাঁশি বাজাচ্ছিল। আমাদের প্রধানমন্ত্রী এখন তা করছে। তিনি ইসলাম ফোবিয়া করে আমাদের দৃষ্টি বিচ্ছিন্ন করার চেষ্টা করছে।

মাওলানা ভাসানী ও মহান মুক্তিযু’দ্ধের কথা স্মরণ করিয়ে জাফরুল্লাহ বলেন, মুক্তিযু’দ্ধের চেতনা ছিল একটা স্বাধীন সার্বভৌম জনকল্যাণকর রাষ্ট্র। আজকে আপনার এই সংগ্রাম যদি অব্যাহত থাকে বাংলাদেশের ওষুধের মূল্য ১৫ দিনের মধ্যে অর্ধেক হবে। স্বাস্থ্য ব্যবস্থা আপনাদের বাড়ির কাছে পৌঁছাবে। সবার কর্মসংস্থান হবে। তবে এককেন্দ্রিক সরকার কখনো মুক্তি আনতে পারে না।

আরো পড়ুনঃ   ইউএনও ওয়াহিদা খানমের বাসায় থাকা ৪০ লাখ টাকা নিয়ে প্রশ্ন

তিনি বলেন, আমাদের সংগ্রাম অব্যাহত রাখতে হবে। মাওলানা ভাসানীর সেই বাণী যতদিন পর্যন্ত সকল মানুষের কাছে খাদ্য পৌঁছবে না ততদিন পর্যন্ত আমরা থামবো না। সবাইকে না খাইতে দিয়ে আমরা খাওয়া দিতে পারি না। কিছু লোক খাবে বাকিরা খাবে না তা হবে না।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *