টাকা ছাড়া নিজ যোগ্যতায় প্রতি পরিবার থেকে একজনকে সরকারি চাকুরী দেওয়ার উদ্যোগ গ্রহণ সরকারের

প্রতি পরিবার থেকে একজনকে চাকরি দেওয়ার উদ্যোগ থাকছে আসন্ন বাজেটে। গ্রামকে শহরে রূপান্তর এবং প্রতি পরিবার থেকে চাকরি দেওয়া—এ দুটি বিষয়কে গুরুত্ব দিয়েই এবারের বাজেট প্রণয়নের কাজ করছে অর্থ বিভাগ। ওই দুটি বিষয়ে বিশেষ নজর দিতে নির্দেশনা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এ জন্য পল্লী খাতে বিশেষ বরাদ্দ দেওয়া হবে। অর্থ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র মতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারকে প্রাধান্য দিয়ে তৈরি করা হচ্ছে আসন্ন বাজেট। মূল প্রতিপাদ্য ধরা হচ্ছে গ্রাম হবে শহর। গ্রামকে ধীরে ধীরে শহরে রূপান্তর করার রূপরেখা তুলে ধরা হবে বাজেটে।

জাতীয় দলের জন্য দীর্ঘ মেয়াদে ও তিন ফরম্যাটের জন্য একজন ব্যাটিং কোচ নিয়োগের পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।সীমিত ওভারে বাংলাদেশ দলের ব্যাটিং কোচ ছিলেন নিল ম্যাকেঞ্জি। তবে হঠাৎ করেই নিজ থেকে তিনি দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ায় পদটি শুন্য হয়। সীমিত ওভারের পাশাপাশি বাংলাদেশ টেস্ট দলের সাথে কিছু টেস্ট সিরিজেও কাজ করেছেন ম্যাকেঞ্জি। কিন্তু টেস্ট ফরম্যাটের জন্য বাংলাদেশের নিয়মিত ব্যাটিং কোচ ছিলেন না তিনি।

হঠাৎ করেই বাংলাদেশের ব্যাটিং কোচের পদ ছাড়েন ম্যাকেঞ্জি। করোনাভাইরাসের কারনে পরিবার থেকে দূরে থাকতে পারবেন না জানিয়ে এই দায়িত্ব থেকে সড়ে দাঁড়ান তিনি।কিন্তু শ্রীলংকা সফর এগিয়ে আসার কারনে দ্রুতই ব্যাটিং কোচ নিয়োগকে গুরুত্ব দিচ্ছে বিসিবি। এমনটাই বলেছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান।

ইতোমধ্যে এই পদের জন্য কিছু কোচের তালিকাও করেছে বিসিবি।আকরাম বলেন ম্যাকেঞ্জি কোচের পদ থেকে সড়ে দাঁড়ানোর পর থেকে আমরা ব্যাটিং কোচে নিয়োগের চেষ্টা করছি। তিনি আরও বলেন তিন-চারটি নাম আছে। আমরা একজনকে নিয়োগ দিবো যিনি বাংলাদেশের ক্রিকেটের জন্য মঙ্গলজনক হবেন। এখনো যেহেতু সময় আছে তাই আমাদের সাবধানতার সাথে এগোতে হবে। আমরা আশা করছি দ্রুতই আমরা একটি সমাধানে পৌছাতে পারবো। তবে একটি বিষয় নিশ্চিত যে আমরা দীর্ঘমেয়াদেও সাথে সব ফরম্যাটে চুক্তির কথা ভাবছি।

আরো পড়ুনঃ   ঈদে কোথাও যেতে পারবেন না যে চার জেলার মানুষ

বাংলাদেশ দলে যোগ দিতে আগামী মাসের প্রথম সপ্তাহে ঢাকায় পৌছানোর নির্ধারিত সূচি ছিলো ম্যাকেঞ্জির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *